উন্নয়নের ফলেই দেশজুড়ে ভোট সুনামি হয়েছে -পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত : ১৩ জানুয়ারি, ২০১৯     আপডেট : ২ বছর আগে

সরকারের টানা ১০ বছরের উন্নয়নের ফলেই দেশজুড়ে আওয়ামী লীগের পক্ষে ভোট সুনামি হয়েছে বলে মনে করেন নবাগত পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

তিনি বলেছেন, ১০ বছরের উন্নয়নে জনগণ সন্তোষ চিত্তে আওয়ামী লীগকে ভোট দিয়েছে।

শনিবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, সাধারণ মানুষের স্বার্থে সরকারের প্রকল্পগুলো বাস্তবায়নে আমার মন্ত্রণালয় সহায়ক হিসেবে কাজ করবে।

তিনি বলেন, যে সময়টুকু পাবো, এই সময়ে দারিদ্র্য বিমোচন, অবকাঠামো উন্নয়ন ও স্বাধীনতা এবং সার্বভৌমত্বকে স্থিতিশীল রাখতে কাজ করবো। তাছাড়া এগুলোকেই বর্তমান সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।

নিজ নির্বাচনী এলাকা জগন্নাথপুরে একটি মহিলা কলেজ স্থাপন ছাড়াও জগন্নাথপুর ডিগ্রি কলেজকে বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা এবং উচ্চশিক্ষার সুযোগ সৃষ্টির দ্বার উন্মোচনে কাজ করবেন, বলেন এমএ মান্নান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে আমি ও তার মন্ত্রণালয় শতভাগ প্রস্তুত। পরিকল্পনা মন্ত্রণালয়ে নয়জন দক্ষ সচিবসহ যেসব আমলা কাজ করছেন, তারা সবাই অভিজ্ঞ।

দুর্নীতি মোকাবিলা করে সরকারের পরিকল্পনা বাস্তবায়ন প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন,  দুর্নীতিতে চ্যাম্পিয়ন হওয়ার প্রবণতা থেকে আমরা বের হয়ে আসতে পেরেছি। আগে দুর্নীতিতে বাংলাদেশ চার থেকে পাঁচবারের চ্যাম্পিয়ন হয়েছিল।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দুর্নীতি দমন কমিশনকে শক্তিশালী করেছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন দ্বিগুণ করা হয়েছে। যে কারণে দুর্নীতিও হ্রাস পেয়েছে।

গত ৫ বছর জুনিয়র মন্ত্রী হিসেবে অর্জিত অভিজ্ঞতা নিয়ে আইনগতভাবেই দুর্নীতি ও দুর্নীতিবাজদের মোকাবিলা করা হবে, যোগ করেন তিনি।

তাছাড়া ঢাকা-সিলেট মহাসড়ক চারলেন প্রকল্প বাস্তবায়নে কাজ শুরু হয়েছে।  রেল যোগাযোগের আরও উন্নয়ন, হাওরবাসীর বিভিন্ন সমস্যা সমাধান, প্রবাসীদের জীবন ও সম্পদ সুরক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস দিয়েছেন মন্ত্রী।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ও দৈনিক উত্তরপূর্বের নির্বাহী সম্পাদক তাপস পুরকায়স্থ যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, জেলা জজ কোর্টের এডিশনাল পিপি শামসুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

শাবির মেধাবী শিক্ষার্থী মাহবুবুল হক মাছুম আর নেই

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের...

কয়েস লোদীকে নিয়ে অপপ্রচারে জাহেদ তালুকদারের নিন্দা

সিলেট এক্সপ্রেস ডেস্ক:  সিলেট সিটি...

লাউয়াছড়া উদ্যানে পাওয়া নবজাতকের ‘বাবা’ গ্রেফতার

মৌলভীবাজারের লাউয়াছড়া উদ্যানের ভানুগাছ শ্রীমঙ্গলে...

২৭ জনের পরিচয় মিলেছে ৫ লাশ উদ্ধার

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহত ২৭ বাংলাদেশির...