উইমেন্স চেম্বারের আয়োজনে ৫ দিন ব্যাপী চামড়া জাতীয় পণ্য তৈরীর প্রশিক্ষণ সম্পন্ন,

প্রকাশিত : ২০ এপ্রিল, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টির উদ্যোগে ও এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় গতকাল শনিবার (২০ এপ্রিল) বিকেল ৫টায় নগরীর উপশহরস্থ সঞ্চিতা ট্রেনিং সেন্টারের ৫দিন ব্যাপী ট্রেনিং এর সমাপনী অনুষ্ঠান ও সার্টিফিকেট বিতরণ করা হয়। সিলেটে এই প্রথম চামড়া জাতীয় পণ্য তৈরীর প্রশিক্ষণের আয়োজন করে সিলেট উইমেন্স চেম্বার। চামড়া জাতীয় পণ্য তৈরীর প্রশিক্ষণে নারীদের এগিয়ে আসার আহ্বান জানানো হয়। সিলেটে এই শিল্পের যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে বলে চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায় বলেন। তাই তিনি নারী উদ্যাক্তাদের এই শিল্পে এগিয়ে আসার আহ্বান জানান। ৫দিন ব্যাপী প্রশিক্ষণ শেষে ৩০জন কে সার্টিফিকেট প্রদান করা হয়।
সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টির সভাপতি স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে ও পরিচালক নাসরিন বেগমের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের ডিজিএম শামীমা নাগরিস, জনতা ব্যাংকের জেনারেল ম্যানেজার মো. আসাদুজ্জামান, মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ও সিলেট ক্লাবের সভাপতি হাসিন আহমদ, ভারতীয় হাই কমিশনারের স্ত্রী মিসেস এলকৃষ্ণমূর্তি।
স্বাগত বক্তব্য রাখেন সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টির পরিচালক লুবানা ইয়াসমিন, রাবেয়া আক্তার রিয়া, এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক মো. তাসলিম আলম শাহিন।
এছাড়াও উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টির পরিচালক লুবানা ইয়াছমিন, বিউটি বর্মণ, সামসুন নাহার, চেম্বারের সদস্য নাসিমা জেবা, মাসরুরা জালাল, খালেদা আক্তার, স্বপ্না বেগম, মুক্তা রানী দাস, সৈয়দা আয়শা আক্তার, সাকেরা সুলতানা, সাদিয়া সুলতানা, নাজমিন ফেরদৌসি, আলী হোসেন, ফরিদা আলম, ফারজানা আক্তার, তাসনিম বেগম, আয়শা আক্তার রুবি প্রমুখ।

 

আরও পড়ুন



মমতা ময়ী মা (মা আমার মা)

পৃথিবীর সবগুলো আবেগ যে শব্দটির/...

হবিগঞ্জ-১ আসনে মিলাদ গাজীকে সংসদ সদস্য প্রার্থী দেওয়ার আহ্বান

সিলেট এক্সপ্রেস ডেস্ক: মুক্তিযুদ্ধের বিশিষ্ট...

সিলেটের বিনোদন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

পবিত্র ঈদুল আজহার ছুটির কারণে...

সিলেটে অর্থদন্ড দিতে না পারায় মুক্তি পাচ্ছেন না ২০ কয়েদী

সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে শনিবার...