ঈদুল আযহা উপলক্ষে সিলেটে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ, পানি ও গ্যাস সরবরাহের দাবী

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০১৯     আপডেট : ১০ মাস আগে  
  

সিলেট বিভাগ গণদাবী ফোরামের এক সভায় পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট বিভাগের সর্বত্র নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ, পানি ও গ্যাস সরবরাহের দাবী জানানো হয়েছে। এছাড়া আসন্ন ঈদে দেশে প্রবাসীদের আগমন বৃদ্ধি পাওয়ায় নাগরিকদের নিরাপত্তার স্বার্থে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা জোরদার করারও দাবী জানানো হয়।
গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর সুরমা ম্যানশনস্থ গণদাবী ফোরামের কার্যালয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ দাবী জানানো হয়। ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ফোরামের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, সিলেট জেলা শাখার সভাপতি দেওয়ান মসুদ রাজা চৌধুরী, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, আনোয়ার উদ্দিন বুরহানাবাদী, কয়েছ আহমদ সাগর, আমীন তাহমীদ, আবেদ আক্তার চৌধুরী, শরীফুল হুদা চৌধুরী এডভোকেট, ওয়াহিদুর রহমান এডভোকেট, মলয় চক্রবর্তী এডভোকেট প্রমুখ।
সভায় ঈদুল আযহা উপলক্ষে দেশে ও প্রবাসে অবস্থানরত সকল দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জ্ঞাপন করে তাদের সুস্বাস্থ্য কামনা করা হয়। প্রতি বছর ঈদের সময় দেশে বিপুল সংখ্যক প্রবাসীর আগমন ঘটে। এ সময় প্রত্যন্ত অঞ্চলে শহর ও গ্রামে চুরি, ডাকাতি, ছিনতাই, রাহাজানি ইত্যাদি বৃদ্ধি পায়। এ অবস্থায় আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা আরো জোরদার করার দাবী জানানো হয়। পরিবেশ ও জনস্বাস্থ্য রক্ষার্থে সিলেট সিটি কর্পোরেশন এলাকাসহ সিলেট বিভাগের সকল জেলা ও উপজেলা সদরে কুরবানীর বর্জ্য অপসারণের যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং যত্রতত্র বর্জ্য না ফেলার জন্য শুক্রবার জুমআর নামাজে এবং ঈদের জামাতের খুৎবার সময় মানুষের মধ্যে সচেতনতামূলক বক্তব্য প্রদানের জন্য ইমামদের প্রতি আহবান জানানো হয়। ঈদ উপলক্ষে সিলেট বিভাগের বন্যায় ক্ষতিগ্রস্থ সুবিধা বঞ্চিতদের মধ্যে খাদ্য, নগদ অর্থ প্রদান, ঘরমুখী যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রামের মধ্যে চলাচলকারী সকল ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন সিলেট নগরী ও সকল জেলা উপজেলার প্রধান প্রধান হাট-বাজার, রেলস্টেশন, বাসটার্মিনালে ছদ্মবেশী প্রতারক, পকেটমার, অজ্ঞান পার্টি, মলম পার্টি এসবের দৌরাত্ম রোধকল্পে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা জোরদার করার দাবী জানানো হয়।

আরও পড়ুন