ইয়ুথ ভয়েস ফর ডেমোক্রেসি বিতর্ক প্রতিযোগিতায় রানার আপ নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ

প্রকাশিত : ০৬ এপ্রিল, ২০১৯     আপডেট : ১ বছর আগে

গত বুধবার ৩ই এপ্রিল ২০১৯ইংরেজি ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল কর্তৃক আয়োজিত “ইয়ুথ ভয়েস ফর ডেমোক্রেসি বিতর্ক কম্পিটিশন-২০১৯” শীর্ষক বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতার সকল নক আউট রাউন্ড বিতর্কে বিজয়ী হয়ে ফাইনালে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাথে বিতর্ক করে রানার আপ হওয়ার গৌরব অর্জন করেছে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটি । এই প্রতিযোগিতায় নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির রানার আপ টিমের বিতার্কিক হিসেবে অংশগ্রহণ করেছিলেন সুমন আহমেদ, মুসা আহমেদ এবং ফরহাদ হাসান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন কামরান, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেট রিজিওনাল অফিসের ম্যানেজার সুদীপ্ত চৌধুরী, এবং ডেপুটি রিজিওনাল ম্যানেজার রহিমা বেগন ও ফরহাদ হোসেন।

এ সময় সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান বলেন, বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে জ্ঞান অর্জন করা যায়। ডেমোক্রেসি ইন্টারনেশনাল দীর্ঘদিন ধরে সিলেট বিভাগে গণতন্ত্র প্রতিষ্ঠায় বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে কাজ করছে। তৃণমূল পর্যায় পর্যন্ত তারা গণতন্ত্র উন্নয়নের কাজ করছে। তিনি বলেন, বিতর্ক তথ্য উপাত্ত দিয়ে করলে সুন্দর হয়। বিতর্ক জ্ঞানের প্রসার ঘটায়। বিতর্কের মাধ্যমে পরমতের প্রতি শ্রদ্ধা তৈরি হয়।

আরও পড়ুন

ভোটার তালিকার হালনাগাদের কাজ শুরু

সিলেট এক্সপ্রেস ডেস্ক: আজ মঙ্গলবার...

সিলেটে বিশ্বরক্তদাতা দিবস পালন

রক্তদান করা কোন দুঃসাহসিক কাজ...

দেশে প্রথমবারের মতো সিলেটে চালু হলো ট্যুরিস্ট বাস

বাংলাদেশে প্রথমবারের মতো সিলেটে চালু...