ইসলামী যুব আন্দোলন সিলেট জেলার ইফতার মাহফিল

প্রকাশিত : ৩০ মে, ২০১৯     আপডেট : ১ বছর আগে

ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা শাখার উদ্যোগে ‘‘আদর্শ যুবক তৈরিতে সিয়ামের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা ও মুজাহিদ প্রজন্ম যুবকদের সাথে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। বুধবার (২৩ রমজান) বন্দরবাজারস্থ আই.এ.বি মিলনায়তনে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
ইসলামী যুব আন্দোলন সিলেট জেলার সভাপতি মাওলানা মুহাম্মাদ শিহাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল মুক্তাদির চৌধুরী রাকিবের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সাবেক সভাপতি মাওলানা মুফতি ফখরুদ্দিন, সহ-সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, সদস্য ও ইসলামী যুব আন্দোলন সিলেট জেলার সাবেক সাধারণ সম্পাদক মাওলানা রবিউল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট মহানগর সভাপতি কাছু মিয়া, ইসলামী যুব আন্দোলন মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা মুজাহিদুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট জেলার সহ সভাপতি মো. নুর উদ্দিন, মহানগর সহ সভাপতি ইসমাইল আহমদ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আরাফাত প্রমুখ।
সভাপতির বক্তব্যে ইসলামী যুব আন্দোলন সিলেট জেলার সভাপতি মাওলানা মুহাম্মাদ শিহাব উদ্দিন বলেন, পবিত্র রমজান মাস মানুষের অন্তরে আল্লাহর ভয় তৈরি করে। রমজানের শিক্ষাকে কাজে লাগাতে পারলে সমাজ থেকে সকল অশান্তি দূর করা সম্ভব। তিনি বলেন, দেশ বারবার দুর্নীতিতে সেরা হয়েছে। কৃষক থেকে শুরু করে দিনমজুররাও দুর্নীতির করাল গ্রাস থেকে মুক্তি পাচ্ছে না। দেশে এসব ভয়াবহ দুর্নীতির কারণ হলো আল্লাহর ভয় অন্তরে না থাকা।
তিনি বলেন, যুব সমাজ আজ খুন, ধর্ষণ, মাদক সহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়ে ধ্বংসের ধারপ্রান্তে চলে যাচ্ছে। এভাবে একটি সমাজ, রাষ্ট্র চলতে পারেনা। তাই এসব পথ হারা যুবকদেরকে সত্যের সন্ধান দিতে রমজানের শিক্ষাকে কাজে লাগাতে হবে।
ইফতার মাহফিল ও আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসাইন, জেলার অর্থ সম্পাদক মাওলানা আব্দুল হাকিম, যুব আন্দোলন সিলেট জেলার সহ-সভাপতি মাওলানা জহিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফয়ছল আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আলী হায়দার, দপ্তর সম্পাদক মাওলানা শরফ উদ্দিন খান, অর্থ সম্পাদক মো. জাকির হোসেন, প্রচার সম্পাদক মুহা.আবুল হোসেন, প্রকাশনা সম্পাদক মো. আনিসুর রহমান, দাওয়াত ও প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নিজাম উদ্দিন আরিফী, যুব কল্যাণ ও কর্মসংস্থান সম্পাদক মো. শাহিন আলম, সমাজকল্যাণ সম্পাদক মো. কামাল হোসাইন, শিল্প ও বাণিজ্য সম্পাদক শাহিদুল ইসলাম, মানবাধিকার সম্পাদক আনোয়ার হোসেন, মহিলা ও পরিবার সম্পাদক মো. আল আমিন, সংখ্যালঘু সম্পাদক মো. আবুল কাশেম, উপ-সম্পাদক মাওলানা সরাফাত উল্লাহ আফরান, মো. নাঈম।

আরও পড়ুন