ইলিয়াস আলী গুমের ৭ বছর: ফিরে পেতে জেলা বিএনপির ৩ দিনব্যাপী কর্মসুচী ঘোষণা

প্রকাশিত : ১৬ এপ্রিল, ২০১৯     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য জননেতা এম. ইলিয়াস আলীর গুম হওয়ার ৭ বছর অতিবাহিত হতে যাচ্ছে আগামী ১৭ এপ্রিল বুধবার। জননেতা এম. ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার দাবিতে সিলেট জেলা বিএনপি ৩ দিন ব্যাপী কর্মসূচী ঘোষণা করেছে। ঘোষিত কর্মসূচী অনুযায়ী আগামী ১৭ এপ্রিল বুধবার বাদ আছর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং ১৮ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ১২টায় সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে সরকার বরাবরে ইলিয়াস আলী সহ গুম হওয়া নেতৃকর্মীদের ফেরত পাওয়ার দাবিতে স্মারকলিপি প্রদান করা হবে। এছাড়া আগামী ২৯ এপ্রিল সোমবার বিকেল ৩টায় নগরীর মিরের ময়দানস্থ লা-রোজ হোটেলের কনফারেন্স হলে জননেতা এম. ইলিয়াস আলী, ছাত্রনেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও আনসার আলীকে ফিরে পাওয়ার দাবিতে ‘গুমের অপরাজনীতি ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য ও সাবেক মন্ত্রী জননেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী। এছাড়া উপস্থিত থাকবেন বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
সিলেট জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাহির চৌধুরী ও সাধারণ সম্পাদক আলী আহমদ সিলেটবাসীর প্রিয়নেতা জাতীয় রাজনীতির অহংকার জননেতা এম. ইলিয়াস আলী সহ গুম হওয়া সকল নেতাকর্মীদের অক্ষত ফেরত দাবি করেন এবং জেলা বিএনপি ঘোষিত ৩ দিনব্যাপী কর্মসুচী সমূহে বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীকে যথাসময়ে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন।
সোমবার (১৫ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট জেলা বিএনপির সহ দফতর সম্পাদক দিদার ইবনে তাহের লস্কর।
উল্লেখ্য; ২০১২ সালের ১৭এপ্রিল ঢাকার বনানী থেকে নিখোঁজ হন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য জননেতা এম. ইলিয়াস আলী, তাঁর গাড়ি চালক আনসার আলী। এর আগে ছাত্রনেতা ইফতেখার আহমদ দিনার ও জুনেদ আহমদ ঢাকা থেকে নিখোঁজ হন। দীর্ঘ ৭ বছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত তাদের কোন সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজের পর থেকেই তাদেরকে ফিরে পাওয়ার দাবিতে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে বিএনপি তথা অঙ্গ-সহযোগী সংগঠনগুলো।

 

আরও পড়ুন