ইফজাল হত্যার রহস্য উদঘাটনের দাবীতে সিলেটে মানববন্ধন

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২০     আপডেট : ১ মাস আগে

সিলেট এক্সপ্রেস সিলেট এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী, টিউশন সেবা ফ্রি স্কুলের শিক্ষক, কোরআনে হাফিজ ইফজাল আহমদ হত্যার সুষ্ঠু তদন্ত ও খুনীদের বিচারের দাবিতে আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে বাংলাদেশ ছাত্র অধিকার সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে নগরীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশগ্রহণ করেন। উক্ত মানববন্ধনে একাত্মতা পোষণ করে টিউশন সেবা সিলেট-বিভাগ।
আব্দুল্লাহ আল মামুন সুজনের পরিচালনায় মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ছাত্র অধিকার পরিষদের বিভাগীয় যুগ্ম আহবায়ক নাজমুস সাকিব, এস এম মনসুর, এম.সি কলেজের যুগ্ম আহবায়ক বশির আহমদ, অংকুর দাস, রবিন আমহদ, কে এম ওয়ালিদ চৌধুরী, মুসা মিয়া, বেলাল আহমদ প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সম্পূর্ণ সুস্থ ও তরতাজা মেধাবী যুবক হাফিজ ইফজালকে কে বা কারা পরিকল্পিতভাবে হত্যা করেছে। ইফজাল হত্যার ১৪ দিন পেরিয়ে গেলেও ঘটনার কোন কূল কিনারা হয়নি। এই হত্যাকাণ্ডকে দুর্ঘটনা বলে চালিয়ে দেওয়ার অপচেষ্টা করবেন না। ছবিতে স্পষ্ট দেখা যাচ্ছে ইফজালের লাশের পাশেই রশি রাখা,দুর্ঘটনা হলে এখানে রশি আসবে কোথা থেকে? গতকাল ইফজালের আম্মা সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ইফজালের হত্যার বিচার দাবী করেন।
নিহতের লাশের প্রত্যক্ষদর্শী স্থানীয় কাউন্সিল সালেহ আহমদ সেলিম ফেসবুক পোস্টে লিখেছেন, ইফজালের কোমরে রশি বাঁধা অবস্থায় তিনি দেখেছেন এবং তিনি সঠিক তদন্ত চান। দুটি ছাদের মধ্যখানের সামান্য গ্যাপ দিয়ে কেউ লম্বা হয়ে নিচে পড়ে থাকবে এটা কোনমতে বিশ্বাসযোগ্য? ইফজাল যদি ছাদের উপর থেকে পড়েই মারা যায় তাহলে তার মাথায় কোন আঘাত নেই কেন? আমরা দৃঢ় ভাবে বিশ্বাস করি গোয়েন্দা সংস্থাগুলো সুষ্ঠু তদন্ত করলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে। বক্তারা পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থাগুলোকেও ঘটনাটি গভীর ভাবে খতিয়ে দেখার জন্য জোর দাবী জানান।
বক্তারা আরোও বলেন, ইফজাল যে বিল্ডিংয়ে থাকতেন সেই বিল্ডিংয়ের সব বাসিন্দাকে দ্রুত জিজ্ঞাসাবাদের আওতায় আনা হোক,প্রশাসন আন্তরিক হলে অবশ্যই মূল রহস্য উন্মোচিত হবে।সমাপানী বক্তব্যে নাজমুস সাকিব বলেন,ইফজাল হত্যার সুষ্ঠু তদন্তের দাবীতে আমরা প্রয়োজনে কঠোর ভাবে রাজপথে আন্দোলনে নামব।বিচারহীনতার সংস্কৃতি চলতে দেয়া হবেনা।এ সময় তিনি সুষ্ঠু তদন্ত না হলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচীর হুঁশিয়ারী দেন। উল্লেখ্য যে,গত ২৫ জুন উপশহর বি-ব্লকের ১৮নং রোডের ৩ নং বাসার নিচে ইফজালের লাশ পাওয়া যায়।২৫জুন মধ্যরাতের পর কে বা কারা ইফজালকে হত্যা করেছে। তিনি ঐ বাসার ৩য় তলায় থাকতেন।নিহতের গ্রামের বাড়ী কানাইঘাট উপজেলার কাপ্তানপুর গ্রামে।

আরও পড়ুন

সিলেটে কৃষিবিদ দিবসের আনন্দ র‌্যালি বৃহস্পতিবার

সিলেটে কৃষিবিদ দিবসের আনন্দ র‌্যালি...

জোড়া খুনের আসামিদের রক্ষা করতে মামলা

সালুটিকরে জোড়া খুনের মামলার আসামিদের...

রাজনগরে একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প

জেসমিন মনসুর:: মৌলভীবাজার সদর উপজেলার...