ইন্ডাস্ট্রিয়ালপার্কে কর্মরতউত্তরণ প্রকল্পের গ্রাজুয়েট সমাবেশ

প্রকাশিত : ২৮ জুলাই, ২০১৯     আপডেট : ১২ মাস আগে

ইন্ডাস্ট্রিয়ালপার্কে (প্রাণ-আরএফএল) কর্মরতউত্তরণপ্রকল্প থেকে প্রশিক্ষনপ্রাপ্তছাত্র-ছাত্রীদেরনিয়েএকটিসমাবেশেরআয়োজনকরা হয়। এ সমাবেশেরমুলউদ্দেশ্য ছিল,উত্তরণপ্রকল্প থেকে প্রশিক্ষণস¤পন্নকরেযারা দীর্ঘদিনপ্রাণ-আরএফএল এ কর্মরতআছেনতাদেরসংবর্ধনাপ্রদানএবংপ্রকল্পেরবিভিন্নকর্মকান্ডেসার্বিকসহযোগিতাএবংপ্রশিক্ষণসম্পন্নকারীদেরকর্মসংস্থানেরসুযোগ তৈরিকরে দেওয়ারজন্য প্রাণ-আরএফএলগ্রুপেরপ্রতি কৃতজ্ঞতাপ্রকাশ।
অনুষ্ঠানেপ্রধানঅতিথি হিসেবেউপস্থিত ছিলেন,শেভরনবাংলাদেশেরপ্রতিনিধিসহকারীব্যবস্থাপকজনাব মোঃইমামহাসানআকন।এছাড়াও উক্ত অনুষ্ঠানেবিশেষঅতিথি হিসেবেউপস্থিত ছিলেনহবিগঞ্জইন্ডাস্ট্রিয়ালপার্ক (প্রাণ) এর মহা-ব্যবস্থাপকজনাবহাসান মোঃমঞ্জুরুলহক, হবিগঞ্জইন্ডাস্ট্রিয়ালপার্ক(আরএফএল) এর মহা-ব্যবস্থাপকজনাবফজলেরাব্বি, শেভরনবাংলাদেশেরপ্রতিনিধিসিনিয়র কো-অর্ডিনেটরজনাবমুরাদ আহমেদ, বিটিটিডিসিরনির্বাহীপরিচালকজনাবমোঃনজরুলইসলামভূঁইয়া,সুইসকন্ট্যাক্টবাংলাদেশ উত্তরণপ্রকল্পেরটিমলিডারজনাব মোঃমামুনুররহমান, উত্তরণপ্রকল্পের ট্রেনিংসমন্বয়কারীজনাবমশিউররহমানএবংপ্রাণ-আরএফএলগ্রুপএবংউত্তরণপ্রকল্পেরবিভিন্নকর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।বর্তমানেউত্তরণপ্রকল্পহতেপ্রশিক্ষণসম্পন্নকরে ১৫০ জনহবিগঞ্জইন্ডাস্ট্রিয়ালপার্কে কর্মরতআছেন।
সমাবেশেপ্রধানঅতিথির বক্তব্যে জনাবইমামহাসানআকনউত্তরণহতেপ্রশিক্ষণসম্পন্নকরেপ্রাণ- আরএফএলগ্রুপেচাকুরীকরারজন্য উত্তরণগ্রাজুয়েটদেরঅভিনন্দন জানানএবংপ্রাণ- আরএফএলগ্রুপেরপ্রতি কৃতজ্ঞতাপ্রকাশকরেন। অনুষ্ঠানেঅন্যান্য বক্তারা শেভরনকেউত্তরণপ্রকল্পে অর্থায়নেরমাধ্যমে সিলেটবিভাগেরকমিউনিটিরসদস্যদেরজীবনযাত্রারমানউন্নয়নেঅবদানরাখারজন্য ও সুইসকন্ট্যাক্টকে প্রকল্পবাস্তবায়নেরজন্য ধন্যবাদ জানান।

উত্তরণ-উন্নতজীবনের লক্ষ্যে – তিনবছর (২০১৬-২০১৯) মেয়াদীএকটি দক্ষতাউন্নয়নমূলকপ্রকল্পযারমূললক্ষ্য হলোশিল্পপ্রতিষ্ঠানেরচাহিদাঅনুযায়ী দক্ষতাপ্রশিক্ষণপ্রদানকরেকমিউনিটিরসদস্যদেরজন্য উন্নতকর্মসংস্থানেরসুযোগ তৈরীতেসহায়তাকরা। শেভরন এর আর্থিক সহায়তায়এবংবাংলাদেশ পার্টনারশীপইনিশিয়েটিভ (বিপিআই) এর অধীনেপ্রকল্পটিরসিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায়বাস্তবায়নকরছেসুইসকন্ট্যাক্ট।প্রকল্পটি এ পর্যন্ত ১৪৬৩ জনকেবিভিন্নকারিগরিবিষয়েপ্রশিক্ষণপ্রদানকরেচাকুরী পেতেসহায়তাকরেছে।

আরও পড়ুন

সিলেটের কারা ডিআইজি গ্রেপ্তার, ৮০ লাখ টাকা জব্দ

সিলেট কেন্দ্রীয় কারাগারের ডিআইজি (প্রিজন)...

হাসন রাজার এক উত্তরসূরীর সাথে কয়েক ঘন্টা

তাসলিমা খানম বীথি। সাদিয়া চৌধুরী...

আন্তর্জাতিক প্রতারক চক্রের খপ্পরে শাবি অধ্যাপক, নাইজেরিয়ান আটক

যুক্তরাষ্ট্রে একটি আন্তর্জাতিক সেমিনারে অংশ...