আহমেদ ইমতিয়াজ বুলবুল আজীবন স্মরণীয় হয়ে থাকবেন

প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বুধবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে দেশের কিংবদন্তি সংগীত পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের স্মরন সভার আয়োজন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ। কানায় কানায় পরিপুর্ন মিলনায়তনে দেশবরেন্য গীতিকার, সুরকার, সংগীত পরিচালক চলচ্চিত্র অভিনেত্রী, ,চলচ্চিত্র পরিচালক,সাংবাদিক, সাংস্কৃতিক অনুরাগী, বীর মুক্তিযোদ্ধসহ সমাজের বিভিন্ন পেশার লোকজন আলোচনায় অংশ নেন। বিশিষ্ট অভিনেতা – যাদুশিল্পী ও বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সভাপতি এবং অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুনের সভাপতিত্বে ও মো. মঞ্জুর হোসেন ঈসা’র সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরন সভায় আলোচনা ছাড়াও দেশের প্রখ্যাত শিল্পীরা তাঁর কালজয়ী গান গুলো পরিবেশন করেন। স্মরন সভায় অন্যান্যের মধ্যে স্মৃতিচারন করেন কিংবদন্তি সংগীত পরিচালক শেখ সাদী খান, বিশিষ্ট গীতিকার হাসান মতিউর রহমান,বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সহ- সভাপতি চিত্র নায়িকা নূতন,চিত্র নায়িকা দিলারা, বীর মুক্তিযোদ্ধা নূর আহমেদ,গাজী কামরুজ্জামান, ডা: আমিরূল ইসলাম, কেটিভির চেয়ারম্যান মো: মামুনুর হাসান টিপু,কন্ঠশিল্পী মুজিব পরদেশী, মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব শ্যামল চন্দ্র কর্মকার,চিত্র পরিচালক বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ মনি ও প্রেমের তাজমহল খ্যাত পরিচালক গাজী মাহবুব।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গীতিকার – সাংবাদিক ও বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সাধারন সম্পাদক আলী আশরাফ আখন্দ। কবিতা আবৃতি করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আবৃতি শিল্পী সীমা ইসলাম।

তাঁর কালজয়ী গানগুলো পরিবেশন করেন কন্ঠশিল্পী মেহেরুন আশরাফ, এম এ তাহের, ওমর ফারুক, কাজল রেখা, ফকির মিলন,হীরা নওশের,এস এম বাহার, সেতু ইসলাম, শিবলু বৈরাগী, মহুয়া লিপি, মৌসুমী, রুমি চৌধুরী, ইশরাত জেরিন ইভা, সারাবান তহুরা কান্তা,ঝর্না লোদী, তানিয়া ইসলাম, শান্তা বিশ্বাস প্রমুখ। আহমেদ ইমতিয়াজ বুলবুলের কালজয়ী গানের বিশাল ভান্ডার থেকে শিল্পপীরা পড়েনা চোখের পলক, আমার বাবার মুখে, সেই রেল লাইলের ধারে, বুকেরই ভিতরে রাখবো তোমারে,তুমি মোর জীবনের ভাবনা, আট আনার জীবন, আমি তোমারি প্রেম ভিখারী, এই বুকে বইছে যমুনা, একাত্তরের মা জননী, ভাড়া করে আনবে মানুষ, যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয়, তুমি আমার এমনই এক জন, মাঝি নাও ছাইড়া দে, পাল উড়াইয়া দে, আমার সারা দেহ খেয়োগো মাটি, চোখ দুটো মোর খেয়ো না, ও বন্ধুরে প্রনাে বন্ধুরে, একাত্তরের মা জননী প্রভৃতি গানগুলো পরিবেশন করা হয়।অনুঠানটি সমন্বয় করেন যুগ্ম সম্পাদক মো:নিজাম উদ্দিন বাবলু ও সাংগঠনিক সম্পাদক মো: মাসুদ আলম রানা।

আরও পড়ুন