আহমেদ ইমতিয়াজ বুলবুলকে শেষ শ্রদ্ধা কাল

প্রকাশিত : ২২ জানুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

আহমেদ ইমতিয়াজ বুলবুলকে আগামীকাল বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা জানানো হবে। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস জানান, বুধবার সকাল ১১টায় সর্বসাধারণের শেষ শ্রদ্ধা জানানোর জন্য আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। সেখানে সাড়ে ১২টা পর্যন্ত মরদেহ থাকবে। তাঁকে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার দেওয়া হবে। এর পর জোহর নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তাঁর জানাজা হওয়ার কথা আছে।

আহমেদ ইমতিয়াজ বুলবুলকে কোথায় দাফন করা হবে, তা এই প্রতিবেদন লেখা পর্যন্ত সিদ্ধান্ত হয়নি। তবে তাঁর একমাত্র সন্তান সামির আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাচ্ছি, আব্বাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত স্থানে দাফন করার অনুমতি দিন।’ জানা গেছে, আজ মঙ্গলবার আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ বিএসএমএমইউ হাসপাতালের শব হিমাগারে রাখা হবে।

বীর মুক্তিযোদ্ধা, প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল (৬৩) আর নেই । (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ মঙ্গলবার সকালে তিনি রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় মারা যান।

সামির আহমেদ জানান, আহমেদ ইমতিয়াজ বুলবুল অনেক দিন থেকেই অসুস্থ। তিনি হৃদ্‌রোগে ভুগছিলেন। তাঁর হার্টের ধমনিতে আটটা ব্লক ছিল। গত বছর মে মাসে রিং পরানো হয়। ইদানীং তাঁর শরীরটা খুব ভালো যাচ্ছিল না। সমস্যা হচ্ছিল। গতকাল সোমবার চিকিৎসকের কাছে যাওয়ার কথা ছিল। কিন্তু যেতে পারেননি। আজ ভোর চারটার দিকে তিনি তাঁর রেকর্ডিস্ট রোজেনকে ফোন করে নিজেই অসুস্থতার কথা জানান। এরপর সবাই তাঁর কক্ষে ছুটে যান। অ্যাম্বুলেন্স খবর দেন। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন



হঠাৎ করেই কেঁপে উঠলো নগরী

হঠাৎ করেই কেঁপে উঠলো নগরী।...

সমকালীন সমাজের সন্দর্শন

সালমা খাতুন: অনেক রকম উদ্ভিদ...

মৌলভীবাজারে শ্রীকৃষ্ণের বর্ণাঢ্য জন্মাষ্টমী শোভা যাত্রা

এইচ এম সামাদ,মৌলভীবাজার: মৌলভীবাজারে ধর্মীয়...