আল আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর সিলেট জোনে “প্রিভেনশন অব মানি লন্ডারিং এণ্ড কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজম” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০১৯     আপডেট : ৯ মাস আগে

আল আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর ট্রেনিং এণ্ড রিসার্চ ইনষ্টিটিউট এবং সিলেট জোনাল অফিসের যৌথ উদ্যোগে সিলেট জোনের অধীনস্থ এজেন্ট আউটলেট শাখা সমূহে কর্মরত সর্বস্থরের কর্মকর্তাদের নিয়ে ০৫ অক্টোবর শনিবার দিনব্যাপী প্রিভেনশন অব মানি লন্ডারিং এণ্ড কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজম” শীর্ষক এক কর্মশালা স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হয়।
ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সিলেট জোনের প্রধান মোঃ ফজলুর রহমান (আশরাফী) এর সভাপতিত্বে এবং জোনাল অফিসের দ্বিতীয় কর্মকর্তা ও ফাস্ট এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নুরুল আম্বিয়া চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত কর্মশালার উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং ব্যাংকের প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা মোহাম্মদ জুবায়ের ওয়াফা এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান আবেদ আহমদ খান।

সভায় স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং উপ-প্রধান মানিলণ্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা মোঃ ইয়াহিয়া। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে অর্থসহ তেলাওয়াত করেন ব্যাংকের নাসিরনগরবাজার আউটলেট শাখার কর্মকর্তা শাহ মো: জাহিদ।

সভায় অন্যান্যদের মধ্যে প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন ব্যাংকের মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ ডিভিশন এর এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আশিকুর রহমান, এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ কামরুজ্জামান এবং ট্রেনিং এণ্ড রিসার্চ ইনষ্টিটিউট এর ফ্যাকাল্টি মেম্বার ড. আবুল ফজল।

দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, মানিলন্ডারিং একটি গুরুতর অপরাধ এবং মানি লন্ডারিং দেশের অর্থনীতির জন্য মারাত্বক হুমকি স্বরুপ। তিনি আরো উল্লেখ করেন যারা মানি লন্ডারিং করে তারা যাতে কোন ভাবেই ব্যাংকিং পরিসেবার আওতায় কোন আশ্রয় প্রশ্রয় না পায় সে জন্য ব্যাংকারদেরকে আরও তৎপর থাকার উপর গুরুত্ব আরোপ করে অধিকতর দক্ষতার সহিত কাজ করার জন্য তাগিদ প্রদান করেন। দিনব্যাপি কর্মশালায় আলোচকরা মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধের বিভিন্ন কলাকৌশল এর উপর বিস্তারিত আলোচনা করেন।

আরও পড়ুন

অগ্রদূত ছাত্র পরিষদের মেধাভিত্তিক বৃত্তি পরীক্ষা সম্পন্ন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: ছাত্র-ছাত্রীদের মেধাবিকাশ...

ব্রিগেডিয়ার জুবায়ের সিদ্দিকীকে সংবর্ধনা শনিবার

প্রখ্যাত শিক্ষাবিদ, লেখক ব্রিগেডিয়ার জেনারেল...