আলিয়া মাদরাসা মাঠে পশুর হাট বসানোর সিদ্ধানের প্রতিবাদে মানবন্ধন করেছে শিক্ষার্থীরা ও এলাকাবাসী

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২০     আপডেট : ১ মাস আগে

সিলেট এক্সপ্রেস এবার সিলেট আলিয়া মাদরাসা মাঠে পশুর হাট বসানোর সিদ্ধানের প্রতিবাদে আজ নগরে মানবন্ধন করেছে শিক্ষার্থীরা ও এলাকাবাসী। এসময় তারা ‘এ আত্মঘাতি’ সিদ্ধান্ত থেকে দ্রুত সরে এসে শহরতলি অথবা নগরের বাইরে খোলা কোনো জায়গা হাট সরিয়ে নেয়ার আহবান জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি।

জানা গেছে, আজ সোমবার (১৩ জুলাই) দুপুর সাড়ে ১২টায় সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের (রাস্তার) পাশে মাদ্রাসার ছাত্রবৃন্দ ও এলাকাবাসীর উদ্যোগে বিশাল মানববন্ধন করা হয়েছে। মানবন্ধনে শিক্ষার্থীরা এবং এলাকাবাসী মাদ্রাসার মাঠে পশুর হাট বসানোর সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার ছাত্র নূর হোসেন ফারুক, শোয়েব আহমদ, শরীফ আহমেদ, এলাকাবাসীর পক্ষে ছিলেন, লিমন আহমেদ ও গুলজার আহমদসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

মানববন্ধনে বক্তারা বলেন, সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ হচ্ছে একটি ঐতিহ্যবাহী মাঠ। এখানে বছরের দুইটি ঈদের জামাত এবং ধর্মীয় অনুষ্ঠান ওয়াজ মাহফিলও অনুষ্ঠিত হয়। এছাড়াও পাশে করোনা আইসোলেশন হাসপাতাল এবং পশ্চিম পাশে দুইটি ক্লিনিক এবং আবাসিক এলাকা । এই মাঠে অতীতে কখনো পশুর হাট বসেনি।

মানববন্ধনে আগামীকাল (মঙ্গলবার) বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও সিসিক মেয়রের কাছে স্মারকলিপি প্রদানের ঘোষণা দেন বক্তারা।

আরও পড়ুন

শ্রীমঙ্গলে সোনার বাংলা মার্কেটে আগুন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সোনার বাংলা মার্কেটে...

বিশ্ব বাবা দিবস আজ

‘পিতা স্বর্গ, পিতা ধর্ম, পিতাহী...

সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দকে জেলা ও মহানগর ছাত্রদলের অভিনন্দন

সিলেটের সাংবাদিকতার শতবর্ষের স্মারক প্রতিষ্ঠান...