আবুল কালাম আজাদকে এক্স-স্টুডেন্ট এসোসিয়েশন বগুলা স্কুল এন্ড কলেজের সংর্বধনা

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০১৯     আপডেট : ৬ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: এক্স-স্টুডেন্ট এসোসিয়েশন বগুলা রোছমত আলী- রামসুন্দর স্কুল এন্ড কলেজের সহ-সভাপতি বড়খাল স্কুল এন্ড কলেজের গণিত বিষয়ের শিক্ষক আবুল কালাম আজাদ নিউজিল্যান্ড থেকে পনের দিনের বিজ্ঞান বিষয়ে প্রশিক্ষণ শেষে দেশে ফিরলে এক্স-স্টুডেন্ট এসোসিয়েশন বগুলা রোছমত আলী- রামসুন্দর স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে বগুলা স্কুল এন্ড কলেজ হল রুমে তাকে সংবর্ধনা দেওয়া হয়।
এক্স-স্টুডেন্ট এসোসিয়েশন বগুলা রোছমত আলী- রামসুন্দর স্কুল এন্ড কলেজের সভাপতি ও বগুলা রোছমত আলী- রামসুন্দর স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক
আহম্মদ আলীর সভাপতিত্বে মোঃ আবুবকর সিদ্দিকের পরিচানায় অনুষ্টানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এক্স- স্টুডেন্ট এসোসিয়েশন বগুলা স্কুল এন্ড কলেজের সাধারণ সম্পাদক ও ঝিগলি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দোয়ারাবাজার উপজেলার সাবেক চেয়ারম্যান মোঃ ইদ্রিস আলী বীরপ্রতীক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বোগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল, বগুলা স্কুল এন্ড কলেজের সাবেক গভর্নিংবডির সভাপতি মোঃ মিলন খাঁন, মোঃ তৈয়ব আলী মাষ্টার, বগুলা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ( ভারপ্রাপ্ত ) মোস্তফা কামাল, বিশিষ্ট সমাজসেবক জাফর আলী তালুকদার ময়না, সহাকারী অধ্যাপক ফরিদ আহমদ ভুঁইয়া, প্রধান শিক্ষক রফিকুল সালাম পলাশ প্রমুখ।
উল্লেখ্য, ওশেনিয়ার ভূ-স্বর্গ নিউজিল্যান্ডে বিজ্ঞান বিষয়ে পনের দিনের ট্রেনিংয়ের জন্য বাংলাদেশ থেকে মাধ্যমিক পর্যায়ে ২৫ জন শিক্ষককে সরকারী ভাবে নির্বাচিত করা হয় এর মধ্যে আবুল কালাম আজাদ ছিলেন অন্যতম। নিউজিল্যান্ডে ট্রেনিং সময়ে তারা সে সেদেশের ৩টি নামকরা শিক্ষা প্রতিষ্ঠান ১. মেনুকাউ টেকনোলজি ইনস্টিটিউট, ২. মেসি ইউনিভার্সিটি, ৩. ওয়েলিংটন কলেজ পরিদর্শন করেন। এই পুরো টিমের নেত্বত্বে ছিলেন সেসিপের উপ-পরিচালক প্রফেসর ড. শামসুন নাহার বেগম এবং ডেপুটি টিম লিডার ছিলেন আমিনুল ইসলাম টুকু। নিউজিল্যান্ডের এই ট্রিনিং সেশনের গাইড ছিলেন নিউজিল্যান্ডের বাসিন্দা মি. মার্ক রোকা।

আরও পড়ুন