আধুনিকায়ন হচ্ছে সিলেটের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ এলাকা- মেয়র

প্রকাশিত : 20 October, 2019     আপডেট : ২ মাস আগে  
  


নগরীর ১৭ নং ওয়ার্ডের শাহী ঈদগাহ এলাকায় চলমান ড্রেন সংস্কার ও সড়ক বর্ধিতকরণ কার্যক্রম পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশেনের মেয়র আরিফুল হক চৌধুরী।
রোববার দুপুরে স্থানিয় ওয়ার্ড কাউন্সিলর রাশেদ আহমদ ও এলাকার বিশিষ্টজনদের সাথে নিয়ে তিনি ঐ এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে তিনি জানান, ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ’র সৌন্ধর্য বৃদ্ধি করতে চারদিকে ওয়াকওয়ে নির্মাণ করে সেখানে আধুনিক ড্রেন নির্মান করা হবে। এছাড়া আল্লাহু পয়েন্টে স্থাপিত শিল্পকর্মকে অপসারন করে এটিকে আরো আধুনিক ও ধর্মীয় শৈলীতে সাজিয়ে ১৫-২০ উচু করে দৃষ্টিনন্দন একটি শিল্পকর্ম স্থাপনা নির্মান করা হবে। এছাড়া ঈদগাহ এলাকার অন্য তিনটি পয়েন্টেও একই ধরনের শিল্পকর্ম স্থাপন করা হবে। ফলে সৌন্ধর্য মন্ডিত হবে পুরো শাহী ঈদগাহ এলাকা।

সিসিকের জনসংযোগ শাখা জানায়, শাহী ঈদগাহ এলাকার সৌন্ধর্য বৃদ্ধির লক্ষে ঈদগাহের দক্ষিণ পাশে মাহমুদা কলোনী বরাবর পুরো অংশকে সৌন্ধর্যের আওতায় নিয়ে আসার জন্য পিচ রাস্তা থেকে উভয় পাশের নীচু জায়গা সমুহে মাটি ভরাট করে পরবর্তিতে টাইলস বসিয়ে এ স্থানটিকে নয়নাভিরাম করে তোলা হবে। এতে করে পথচারি দর্শনার্থী ও এলাকাবাসী এখানে বিশ্রাম ও শরিরচর্চা করার সুযোগ পাবেন। একই সাথে শাহী ঈদগাহ এলাকার পরিধি বৃদ্ধি পাওয়ার পাশাপাশি ঈদের নামাজের স্থানও বহুলাংশে বৃদ্ধি পাবে।

এ সময় অন্যান্যের মধ্যে ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর রাশেদ আহমহ এলাকার বিশিষ্ট মুরব্বি উচাঁ সড়ক জামে মসজিদের মুতোয়াল্লী দিলওয়ার বক্স মিয়া, বিশিষ্ট সাংবাদিক আব্দুল মালিক জাকা, কাজিটুলা ওয়েলফেয়ার সোসাইটির সাধারন সম্পাদক মখলিছুর রহমান বাবলু সহ এলাকার বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বি,বি আন্তঃ অফিস ক্রিকেট সেমিফাইনাল ও ফাইনাল সোমবার

সিলেট এক্সপ্রেস ডেস্ক :  বাংলাদেশ...

সড়ক দুর্ঘটনা : এ শোকের শেষ কোথায়?

আমাদের দেশের কোনও না কোন...

সিলেট জেলা পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভা অনুষ্ঠিত

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশ পূজা...