আত্থনির্ভরশীল জাতি হয়ে উঠতে শিক্ষার বিকল্প নেই: ড. মোমেন

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি, ২০২০     আপডেট : ৫ মাস আগে

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, শেখ হাসিনার সরকারের সাফল্যের তালিকায় শীর্ষে নিঃসন্দেহে শিক্ষা। বিগত যেকোনো সময়ের তুলনায় শিক্ষাবিস্তারে অসামান্য সাফল্য দেখিয়েছে বর্তমান সরকার। শিক্ষার আলোয় এখন আলোকিত পুরো বাংলাদেশ। তিনি বলেন, আতœনির্ভরশীল জাতি হয়ে গড়ে উঠতে শিক্ষার বিকল্প নেই। স্কুল ও মাদ্রাসায় সকল ধরণের শিক্ষার্থীদের বিনামূল্যে যথাসময়ে বই পৌঁছে দিয়ে দেশবাসীকে বিস্মিত করেছে বর্তমান সরকার। এই অভূতপূর্ব সফলতা সমগ্র জাতির কাছে প্রশংসিত হয়েছে এবং বিশ্ব সমাজে পেয়েছে স্বীকৃতি ও মর্যাদা। শিক্ষার এই ব্যাপক অগ্রগতি ও সক্ষমতা অর্জন অর্থনীতির ভিত্তিকেও করেছে মজবুত ও টেকসই, দেশকে বিশ্বের বুকে দিয়েছে পৃথক পরিচিতি। তিনি মোয়াজ্জেম-ফাতেমা ফাউন্ডেশন কর্তৃক স্কুল মেধা বৃত্তির ভূয়শী প্রশংসা করে বলেন, এই ফাউন্ডেশন প্রতি বছর শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান সমূহকেও শিক্ষার উন্নয়নে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের পাশে এগিয়ে আসার আহ্বান জানান।
তিনি ১৫ ফেব্র“য়ারি শনিবার বিকেল ৩টায় মাকিপীর রোডস্থ মালঞ্চ কমিউনিটি সেন্টারে মোয়াজ্জেম-ফাতেমা ফাউন্ডেশন কর্তৃক স্কুল মেধা বৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে একথাগুলো বলেন।
মোয়াজ্জেম-ফাতেমা ফাউন্ডেশন চেয়ারম্যান মনোয়ার হোসেনের সভাপতিত্বে ও শাহাদাত বখত শাহেদ ও কামাল আহমদ ফারুকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জাবেদ আহমদ, তপন মিত্র, দৈনিক উত্তরপূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, সাবেক সভাপতি সিলেট প্রেস ক্লাবের ইকরামুল কবির ইকু, এম. এ মতিন, মমতাজ হোসেন, এডিসি, জেনারেল আসলাম উদ্দিন. মোশারফ হোসেন, ফরিদ বখত, দিলোয়ার হোসেন দিলু। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আব্দুল কুদ্দুছ।

আরও পড়ুন

মাদ্রিদে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপিত

কবির আল মাহমুদ, স্পেন :স্পেনের...

লেখকের প্রথম পাঠ ও বাংলা কবিতার ছন্দকলা

শফিকুল ইসলাম সোহাগ: কবি মামুন...