আজকের লেখাকে আগামীকাল ছাড়িয়ে যাওয়াই লেখকের কৃতিত্ব

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০১৯     আপডেট : ৬ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ১০৬২তম সাহিত্য আসরে বক্তারা বলেছেন, একজন লেখকের কাছে তার প্রতিটি লেখাই সেরা ও অনবদ্য। কিন্তু আজকের নতুন একটি লেখাকে আগামীকাল ছাড়িয়ে যাওয়াই লেখকের কৃতিত্ব। বক্তারা বলেন, প্রকৃত লেখক কখনোই সন্তুষ্ট হন না, তার মধ্যে এগিয়ে যাওয়ার তাড়না সবসময়ই ক্রিয়াশীল।
অদ্য বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর ২০১৯) রাতে সংসদের সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত আসরে সভাপতিত্ব করেন কেমুসাসের সহসভাপতি মুহম্মদ বশিরুদ্দিন। আসরে আলোচনায় অংশ নেন- বিশিষ্ট কলামিস্ট ইনাম চৌধুরী, সিলেট হেরিটেজ রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা রেহানা খানম রহমান, কবি ও সাহিত্য সমালোচক বাছিত ইবনে হাবীব, কেমুসাসের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুকিত অপি এডভোকেট।
আসরে লেখাপাঠে অংশ নেনÑ বীর মুক্তিযোদ্ধা ডা: মো: গিয়াস উদ্দিন, সিরাজুল হক, মো: আলমগীর আহমদ, মো: নজরুল ইসলাম তালুকদার, মকসুদ আলম লাল, রায়হান কবির, এম আশরাফ আলী, আলতাফ হোসেন, মো: আমিনুল ইসলাম, মুন্সি আব্দুর কাদির, মাও: মো: ঈমান আলী, মো: দেলওয়ার হোসেন দিলশান, মো: ফরিদ আহমদ, অনিকা চন্দ, আব্দুল কাদির জীবন, জুনায়েদুর রহমান, মো: লাহিন নাহিয়ান, মো: আব্দুর রব, সাদিক হোসেন এপলু, মো: লিলু মিয়া, সাইফান রাহিম। গান পরিবেশন করেন- কুবাদ বখত চৌধুরী রুবেল। গল্পকার তাসলিমা খানম বীথির উপস্থাপনায় আসরের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কামাল আহমদ।

আরও পড়ুন



ফিনল্যান্ডে আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

শোকাবহ আগষ্টে ২৬শে আগষ্ট সোমবার...

নিউইয়র্কে সাংবাদিক মকসুদের সাথে অনলাইন গণমাধ্যম কর্মীদের মতবিনিময়

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্রের...