আইনজীবীদের সততা-দক্ষতায় সমাজে প্রতিষ্ঠিত হয়েছে ন্যায় বিচার

প্রকাশিত : ১৯ জানুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশ বার কাউন্সিলের মেম্বার ও সিলেট জেলা আইনজীবী সমিতির সবেক সভাপতি এ এফ এম রুহুল আনাম চৌধুরী মিন্টু বলেছেন, দেশের সকল আদালতের প্রাণ হলেন আইনজীবীরা। আদালতে আইনজীবীদের উপস্থিতিতে ন্যায় বিচার পায় ভোক্তভোগিরা। তাই এই মহৎ পেশা সমাজের মানুষের কাছে প্রিয় হয়ে উঠেছে। ফলে প্রতিবছরই বাংলাদেশ বার কাউন্সিলের পরিক্ষায় উর্ত্তীণ হয়ে আইনজীবী পেশায় দেশের বিভিন্ন বারে যোগদান করছেন আইনজীবীরা। আইনজীবীদের সততা-দক্ষতায় সমাজে প্রতিষ্টিত হয়েছে ন্যায় বিচার। তিনি আরো বলেন, বর্তমানে দেশের বিভিন্ন বারে যারা যোগদান করেছেন তারা সকলই প্রতিযোগিতা করে এ পর্যায়ে এসেছেন। তাই তাদেরকে স্বাগত জানাই। আর সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন তাদেরকেও অভিনন্দন জানান তিনি।
গতকাল শুক্রবার (১৮ জানু) বিকালে নগরীর আম্বরখানায় বাংলাদেশ বার কাউন্সিলের পরিক্ষার্থীদের জন্য “সেভি” নামের কোচিং সেন্টারের উদ্ধোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উক্ত কথাগুলো বলেন তিনি।
অনুষ্টানে “সেভি ” কোচিং এর কোর্স কো-অর্ডিনেটর মো. সাজ্জাদুর রহমান সুমনের সঞ্চালনায় ও সেভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আইনজীবী আব্দুর রহমান আফজলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের প্রধান হুমায়ুন কবির, সহকারী অধ্যাপক মশিউর রহমান, আইনজীবী আকরামুল হাসান শিরু, আইনজীবী বিশ্বজিৎ সরকার, আইনজীবী এ এইচ এম ওয়াসিম, কবি নজরুল মেমোরিয়াল স্কুলের অধ্যক্ষ আল আমিন, আইনজীবী মো. রকিব আলী খান, আইনজীবী ছিদ্দিকুর রহমান সহ প্রমূখ। বিজ্ঞপ্তি

নগরীর আম্বরখানায় বাংলাদেশ বার কাউন্সিলের পরিক্ষার্থীদের জন্য “সেভি” নামের কোচিং সেন্টারের উদ্ধোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ বার কাউন্সিলের মেম্বার ও সিলেট জেলা আইনজীবী সমিতির সবেক সভাপতি এ এফ এম রুহুল আনাম চৌধুরী মিন্টু।

আরও পড়ুন