অভিভাবকদের  পাশে ব্যানিয়ান ব্রিটিশ স্কুল

Alternative Text
,
প্রকাশিত : ৩১ মে, ২০২১     আপডেট : ১২ মাস আগে

সিলেটএক্সপ্রেস  বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাস আমাদের সবার জীবনে এক অভিনব চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে যেখানে শিশুরা সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছে। দীর্ঘ ১ বছরেরও বেশি সময় ধরে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় তাদের মানসিক স্বাস্থ্য হচ্ছে ক্ষতিগ্রস্ত।

ব্যানিয়ান ব্রিটিশ স্কুল এর কাছে শিশুদের প্রাধান্য সবচেয়ে বেশি। কেননা শিশুরাই আগামি দিন গড়ার কারিগর। অনলাইনে নিয়মিত পাঠদান কার্যক্রম চালু রেখেছে ব্যানিয়ান ব্রিটিশ স্কুল। বিষয়ভিত্তিক ক্লাশ ছাড়াও শিক্ষকরা প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছেন শিক্ষার্থীদের ভার্চুয়ালি গঠনমূলক ও সৃজনশীল কাজে ব্যস্ত রাখতে যাতে তাদের মানসিক বিকাশ বাধাগ্রস্ত না হয়। পাশাপাশি করোনাকালীন সময়ে শিশুদের এবং অভিভাবকদের সচেতন করে তোলা ও প্যারেন্টিং বিষয়ক পরামর্শ দিয়ে যাচ্ছে ব্যানিয়ান ব্রিটিশ স্কুল।

শিক্ষা কার্যক্রমের পাশাপাশি এই প্রতিষ্ঠানে যথাযথ মর্যাদার সাথে অনলাইনে জাতীয় দিবসগুলোও পালন করা হচ্ছে। বিভিন্ন প্রতিযোগীতা যেমন – আবৃত্তি, ছবি আঁকা, সায়েন্স প্রজেক্ট ইত্যাদি অনলাইন প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের গঠনমূলক কাজে ব্যস্ত রাখছে। নিয়মিত অনলাইন ক্লাসে উপস্থিত থাকার কারণে ছাত্রছাত্রীদের প্রতিদিনকার জীবনে যেমন বৈচিত্র্য আসছে তেমনি মানসিক স্বাস্থ্যে এসেছে ইতিবাচক প্রভাব। ঘরবন্দী হলেও অনলাইনে পড়াশুনা, হোম ওয়ার্ক এবং গ্রুপ স্টাডি নিয়মিত রাখতে শিক্ষক-শিক্ষিকারা চালাচ্ছেন সর্বাত্মক প্রয়াস।

 

বিশেষ ছাড়ে জুলাই ২০২১-২২ সেশনে ভর্তি চলছে….

সার্বিক পরিস্থিতি বিবেচনায় ব্যানিয়ান ব্রিটিশ স্কুল আসন্ন সেশনে অভিভাবকদের জন্য নিয়ে এসেছে বিশেষ এক অফার। শিক্ষার্থীরা আগামি জুলাই ২০২১-২২ সেশনে কোন ধরনের ভর্তি ফি এবং সেশন ফি ছাড়া ভর্তি হতে পারবে শুধুমাত্র মাসিক ফি দিয়েই!

 

পরিস্থিতি যতদিন না স্বাভাবিক হচ্ছে এবং বাংলাদেশ সরকারের নির্দেশনায় স্কুল প্রাংগণ মুখরিত না হচ্ছে ততদিন পর্যন্ত বলবৎ থাকবে এই অফার। শুধু অনলাইন ক্লাশে উপস্থিত থাকতে হবে নিয়মিত। তবে ভর্তির সময় আনুসাঙ্গিক খাতা, বই এবং স্কুলের ওয়ার্কবুক এর ফি প্রদান করতে হবে। এছাড়া আর কোনো ধরনের ফি প্রদান করতে হবে না।

 

ব্যানিয়ান ব্রিটিশ স্কুল এর হেড অফ স্কুল লিমি চৌধুরী বলেন, সীমিত আসনে প্লে-গ্রুপ থেকে ক্লাশ ফাইভ পর্যন্ত ভর্তি চলছে। যে সব অভিবাভক  তাদের শিশুদের ভর্তি করাতে ইচ্ছুক তারা অতি স্বত্তর যোগাযোগ করুন। একটি ক্লাসে ২০ জন এর অধিক শিক্ষার্থী নেয়া হয় না।

 

 

উল্লেখ্য, ব্যানিয়ান ব্রিটিশ স্কুল British Curriculum (Cambridge Syllabus) এর অধীনে পরিচালিত সিলেটের একটি স্বনাম ধন্য ইংরেজী মাধ্যম স্কুল। এর রয়েছে দুটি ক্যাম্পাস। একটি আম্বারখানা ক্যাম্পাস এবং অপরটি মেইন ক্যাম্পাসে (কুমারপাড়া )অবস্থিত।

প্লে-গ্রুপ থেকে ক্লাশ ফাইভ পর্যন্ত ভর্তি নেয়া হচ্ছে। শিক্ষার্থীদের উন্নত শিক্ষা নিশ্চিত করতে ব্যানিয়ান ব্রিটিশ স্কুল বদ্ধ পরিকর।ভর্তি সংক্রান্ত তথ্যের জন্য যোগাযোগ করুনঃ

 

আম্বারখানা  ক্যাম্পাস

শুভেচ্ছা ৬৮, হাউজিং এস্টেট রোড, সিলেট।

০১৮১৮৬০৩৮৮৪

 

কুমারপাড়া   মেইন  ক্যাম্পাস  

৬৭, কুমারপাড়া রোড, ব্লক-সি, কুমারপাড়া, সিলেট।

০১৭৫৩৩০২৪৪০,০১৯৭৩৩০২৪৪০


আরও পড়ুন