অবতরণের সময় ‘চাকা ফাটল’ নভোএয়ার উড়োজাহাজের

প্রকাশিত : 17 November, 2019     আপডেট : ৩ সপ্তাহ আগে  
  

বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থা নভোএয়ার এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ রানওয়েতে অবতরণের সময় চাকা ফেটে গেছে। আজ রোববার সকাল ৯টা ৪৫ মিনিটে রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরের রানওয়েতে এ ঘটনা ঘটে। পরে ঢাকা থেকে নভোএয়ারের আরেকটি বিমান পাঠিয়ে ফিরতি ফ্লাইটের যাত্রীদের নিয়ে যাওয়া হয়।

তবে নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস মেজবাহ-উল-ইসলাম আমাদের সময়কে বলেন, ‘চাকা ফেটে যায়নি, পাংচার হয়েছে। নভোএয়ারের উড়োজাহাজটি রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে অবতরণের সময় এর চাকা পাংচার হয়ে যায়। তবে পাইলটের দক্ষতার কারণে নিরাপদেই অবতরণ করে যাত্রীবাহী বিমানটি। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এমনকি ভেতরের যাত্রীরা বিষয়টি টেরও পাননি।’

এ বিষয়ে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, নভোএয়ারের এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজটি ৩৩ জন যাত্রী নিয়ে সকাল ৯টা ৪৫ মিনিটে রাজশাহীতে আসে। অবতরণের পর পাইলট উড়োজাহাজ পরীক্ষা করে দেখেন। এ সময় পেছনের বামপাশে থাকা বাইরের দিকের একটি চাকার হাওয়া কম দেখতে পান। এ কারণে তিনি পরবর্তী ফ্লাইট স্থগিত করেন। পরে ঢাকা থেকে তাদের অপর একটি উড়োজাহাজ গিয়ে দুপুর ১২টার পর যাত্রীদের নিয়ে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে। এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন



‘সাইবার নিরাপত্তায় সচেতনতার বিকল্প নেই’

সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত...

দক্ষিণ সুরমায় সিতাব-সুরাইয়া স্মৃতি শিক্ষা বৃত্তি বিতরন

দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়নের...

ডিআইজি মিজানের বিরুদ্ধে তদন্তে অভিযোগ প্রমাণিত

বহুল আলোচিত সেই ডিআইজি মিজানের...