অপটিমিস্ট’র ৯ লক্ষ টাকা বৃত্তি বিতরণ

প্রকাশিত : ০১ মার্চ, ২০১৯     আপডেট : ১ বছর আগে

আব্দুস সোবহান ইমন :

 প্রবাসী বাঙ্গালিদের সংগঠন দি অপটিমিস্ট সিলেট নগরীসহ জেলার বিভিন্ন উপজেলার ১৬৩ জন মেধাবী শিক্ষার্থীর মধ্যে শিক্ষাবৃত্তি হিসেবে নগদ প্রায় ৯ লক্ষ টাকা বিতরণ করেছে। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছেন ১০ জন । অপটিমিস্ট-এর উদ্যোগে ৩৭তম বারের মত মেধা বৃত্তি প্রদানকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্কলার্স হোমের প্রিন্সিপাল লেখক-শিক্ষাবিদ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকী বলেছেন, আমাদের এই নতুন প্রজন্মকে আলোর পথে উজ্জিবীত করে নিয়ে যাওয়া আমাদের সকলের কর্তব্য। অর্থের অভাবে যাতে লেখাপড়া বাধাগ্রস্থ না হয় সেই বিষয়ে আমাদেরকে লক্ষ্য রাখতে হবে। প্রয়োজনে আমাদের নিজেদের সাধ্যানুযায়ী তাদেরকে সাহায্য করতে হবে। আমাদের প্রবাসীরা দেশের গরীব অসহায় মেধাবীদের শিক্ষার উন্নয়নের জন্যে চিন্তা করেন। প্রবাসীদের এ মহতী প্রয়াস আমাদের জাতি, আমাদের সমাজ, মেধাবী শিক্ষার্থীদেরকে প্রেরণা শক্তি যোগাতে সাহায্য করবে।
অপটিমিস্টের সিলেট জেলা কোÑঅর্ডিনেটর প্রফেসর মো. আব্দুল মতিনের সভাপতিত্বে ও অপটিমিস্টের প্রেস ও কমিউনিকেশন ডাইরেক্টর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সদ্যপ্রাক্তন সভাপতি আবদুল বাতিন ফয়সলের পরিচালনায় নগরীর সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে শুক্রবার (১.৩.১৯) আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দি অপটিমিস্টের আমোরিকার স্পন্সর আব্দুল আজিজ ভূইয়া, স্পন্সর অধ্যাপিকা রানা ফেরদৌস চেীধুরী, স্পন্সর কল্লোল আহমদ, যুক্তরাজ্যের বিশিষ্ট সাংবাদিক নজরুল ইসলাম বাসন, স্পন্সর আবুল খায়ের চৌধুরী ফকু, হল্যান্ড-বাংলাদেশ ফাউন্ডেশনের সভাপতি বাছিত চৌধুরী। জকিগঞ্জের এম.আর. মজুমদার বিদ্যা নিকেতনের ১০ম শ্রেণীর ছাত্রী তানজিনা আক্তারের পবিত্র কোরআান তেলাওয়াতেরে মাধ্যমে শুরুতে হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অপটিমিস্ট বাংলাদেশ’র জেনারেল সেক্রেটারি এ.কে.এম সাইদুল করিম, সিলেট শাখার ফাইন্যান্স এন্ড এ্যাকাউন্স ডাইরেক্টর প্রফেসর ড.সুলতান আহমদ, সাংবাদিক-কলামিস্ট এম.এ.মালিক চৌধুরী, অপটিমিস্ট বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী গেলাপগঞ্জের ঢাকা দক্ষিণ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী ফারজানা আখতার সুমাইয়া।
বিশেষ অতিথির বক্তব্যে আব্দুল আজিজ ভূইয়া বলেন, প্রবাসীদের সাহায্যের মূল কারণ হচ্ছে পড়ালেখা করে ভালো মানুষ হওয়া। সব অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সব বাধা অতিক্রম করে জীবনের মূল লক্ষ্য ঠিক রেখে জ্ঞানের আলোর দ্বারা নিজেকে প্রতিষ্ঠিত করে তুলতে হবে। প্রত্যেক শিক্ষার্থীকে নিজেদের ভেতরের সম্ভাবনাকে জাগ্রত করে তুলে দেশ এবং সমাজের কল্যাণের লক্ষ্যে নিজেদেরকে গড়ে তুলতে হে

আরও পড়ুন

কোর্ট পয়েন্টে নির্বাচনী সমাবেশ পন্ড, আটক ৬০

সিলেট এক্সপ্রেস ডেস্ক : অন্যায় জুলুমের...

বিশিষ্ট ব্যবসায়ী হাফিজ উদ্দিন খাঁন এনাম এর ইন্তেকাল

বিশিষ্ট ব্যবসায়ী বন্দরবাজারস্থ অধুনালুপ্ত আল...

আটকে পড়া বৃটিশ নাগরিকদের নিয়ে বিশেষ ফ্লাইট

যুক্তরাজ্যে ভ্রমণ বা পড়ালেখার জন্য...

হ্যামেলিনের বাঁশিওয়ালা

সুজিত রঞ্জন দেব: যেন হঠাৎ...