অন্যায়-অপকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে সিলেট টাইম২৪ ডটকম এর উদ্বোধন

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

নিজস্ব প্রতিবেদক: সত্য ও ন্যায়ের পক্ষে লেখা, সত্যকে মানুষের সামনে নিয়ে আসা এবং অন্যায়-অপকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে সিলেটে নতুন অনলাইন পত্রিকা “সত্য প্রকাশে প্রতিদিন” সিলেট টাইম২৪ ডটকম এর শুভ উদ্বোধন হয়েছে আজ শুক্রবার নগরীর আম্বরখানাস্থ গোল্ডেন টাওয়ারে। জননী ফাউন্ডেশন সিলেট এর আয়োজনে সিলেট টাইম২৪ ডটকমের সম্পাদক কবি মোশাররফ হোসেন সুজাত এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. হাসানুজ্জামান চৌধুরী। তিনি বলেন সাংবাদিকরা মানুষের আশা আকাঙ্খার প্রতীক। মানুষের আশা-আকাঙ্খাকে প্রতিফলিত করে দায়িত্বশীলতার মনোভাব নিয়ে সাংবাদিকদের কাজ করতে হবে। বিশেষ করে তাদেরকে মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। মিথ্যাকে অপসারণ করে সত্যকে প্রকাশ করতে হবে। ভয় ভিতিকে জয় করে সমাজের খারাপ সংস্কৃতি ও অপকর্মকে চিহ্নিত করে এর বিরুদ্ধে বাস্তব ব্যবস্থা গ্রহণ করতে হবে। কারন মানুষের মানবিক ও নৈতিক দায়িত্ব হচ্ছে সততাকে লালন করা ও অন্যায়কে প্রতিহত করা। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ-সভাপতি গল্পকার সেলিম আউয়াল।

বিশেষ অতিথির বক্তব্যে এ্যাডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন বলেন সমাজে আজ আহরহ ক্রাইম হচ্ছে সঠিক তত্ত ও ডকুমেন্টের অভাবে ভুক্তভুগীরা ন্যায় বিচার থেকে বঞ্ছিত হয়। একমাত্র সাংবাদিকরাই পারে সততার মাধ্যমে সমাজের সঠিক চিত্র তুলে ধরতে। আমি আশা করবো সিলেট টাইম২৪ ডটকম সে ব্যাপারে দায়িত্বশীল ভূমিকা পালন করবে।

জননী ফাউন্ডেশনের সহ-সাংগঠনিক সম্পাদক মুস্তাফিজ তৈমুরের পরিচালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যাপক জিল্লুর রহমান, সাহিত্য সমালোচক অধ্যাপক কবি বাসিত ইবনে হাবিব, সিলেট আইডিয়াল কলেজের চেয়ারম্যান অধ্যাপক নুরুর রহমান, গোল্ডেন টাওয়ারের এম.ডি এমদাদ হোসেন চৌধুরী, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির আহবায়ক মাওলানা এহসান উদ্দিন, সিলেট নলেজ হারবাল কলেজের ভাইস প্রিন্সিপাল কবি নাজমুল আনসারী। জননী ফাউন্ডেশন এর সদস্য মোঃ রিয়াজ উদ্দিন এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন পান্ডুলিপির প্রকাশনের প্রকাশক বায়েজীদ মাহমুদ ফয়ছল, সাংবাদিক তাসলিমা খানম বীথি, লেখক মুহিউল ইসলাম চৌধুরী মাহিম, রোকেয়া গার্লস স্কুলের চেয়ারম্যান আবুল হোসেন, জননী ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম সুমন ও আইটি সম্পাদক আতাউর রহমান সজিব। জননী ফাউন্ডেশন এর সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুকিত মিয়া, শিপা বেগম, মোঃ জাকারিয়া রায়হান, সাজিদুল হক, তানিয়া বেগম, তাসনিয়া রহমান, গোলাম রায়হান। দেশের গান পরিবেশন করেন জননী মিডিয়ার পরিচালক শিল্পী মাহমুদুল হাসান।

অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট টাইম২৪ এর ডিজাইন এন্ড ডেভেলপার সৈয়দ মুমিন হোসেন রিপন, ব্যবসায়ী মোঃ ফয়জুর রহমান, লুতফুর রহমান, বীমা কর্মকর্তা লাভলী রহমান, ছড়াকার আব্দুল কাদির জীবন, জাকারিয়া আহমেদ সজিব ও আব্দুল আহাদ প্রমুখ।

আরও পড়ুন